প্রবেশিকা

**************************
আমি অত্র। আমি তত্র।
অন্যত্র অথবা –
আমার আরম্ভে আমি
নিশীথিনী, প্রভাতসম্ভবা।
**************************


[ পাঠক /পাঠিকার নিজস্ব বানানবিধি প্রযোজ্য ]

Tuesday, April 24, 2012

জোনাকের সঙ্গে যুগলে ... (২)


জোনাকের সঙ্গে যুগলে ... (২)
On my roof , rain drops
Back of home, green crops
Open window, ghastly wind
And they say...you are ruined!
Ruined i am, say they so
Oh how little really they know,
the rain, the crops and the wind that blow
all are repeat run
of an age old ruined show. ইন্দ্রনীল দে

আমার ছাতে     বৃষ্টি
সবুজ ঘাসে       সৃষ্টি
ঢাকছে চোখের, আসছে হাওয়া
শীতল, অনা সৃষ্টির
বলছে  এবার শেষটি তোমার
এগিয়ে আসার রেশটি ...
শেষটি আমার? ভাবছে তারা?
কোনোও সুরের রেশ কি
নতুন নাকি?
যেথায় থাকি
সেথায় যে এই বৃষ্টি
সেও ত এক শেষ নাটকের
ফের অভিনয় নয় কি???

ঘুম ঘর